হাতিবান্ধায় শিক্ষকদের মানববন্ধন ও স্মারক লিপি পেশ

হাতিবান্ধায় শিক্ষকদের মানববন্ধন ও স্মারক লিপি পেশ

হাতিবান্ধা প্রতিনিধি.
লালমনিরহাট জেলার হাতিবান্ধায় বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি হাতিবান্ধা উপজেলা শাখার আহবানে স্থানীয় কলেজের শিক্ষকবৃন্দ মানববন্ধন কর্মসূচি পালন ও স্মারক লিপি পেশ করেছেন। বেসরকারি কলেজের শিক্ষকদের মান্থলি পেমেন্ট অর্ডারে (এমপিও) দেওয়া বেতন থেকে ১০ ভাগ কর্তনের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে এই মানববন্ধন ও স্মারক লিপি পেশ কর্মসূচি পালন করা হয়।
২১ এপ্রিল, রবিবার সকাল ১১ টার দিকে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে হাতিবান্ধা উপজেলা পরিষদ গেইটের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি চলে। মানববন্ধন শেষে হাতিবান্ধা উপজেলা পরিষদে উপজেলা নির্বাহী অফিসার সামিউল আমিনের নিকট স্মারক লিপি পেশ করেন কলেজ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন দইখাওয়া আদর্শ কলেজের প্রভাষক আব্দুস সালাম, হাতিবান্ধা মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আব্দুস জলিল সরকার, লালমনিরহাট জেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি, বড়খাতা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নূর-এ-ইলাহি বকুল ও হাতিবান্ধা উপজেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি, হাতিবান্ধা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোতাহার হোসেন লাভলু।
বক্তরা অনতিবিলম্বে এমপিও বঞ্চিত শিক্ষকদের এমপিও ভুক্তিকরণের সিদ্ধান্ত গ্রহণের দাবি জানান । তাঁরা বেতনের ১০ ভাগ কর্তনের সিদ্ধান্ত বাতিল করার দাবি জানিয়ে বলেন, অনতিবিলম্বে শিক্ষকদের দাবি না মানলে শিক্ষকরা দুর্বার আন্দোলনে যেতে বাধ্য হবে। শিক্ষকেরা জাতির মেরাদণ্ড ; তাদের জীবন ও জীবীকা নিয়ে ছিনিমিনি খেলা যাবে না।

Share.

Comments are closed.