শেখ হাসিনার বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না

লালমনিরহাট প্রতিনিধি.

রংপুর বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না। প্রতিটি গৃহহীন পরিবারকে পুর্ণবাসন করা হবে।
বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিকেলে লালমনিরহাটে ভূমিহীন পরিবারের জন্য নির্মাণধীন দুর্যোগ সহনীয় বসত বাড়ি পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। তিনি জেলার কালীগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে ওই সব নির্মাণধীন বসত বাড়ি পরিদর্শন করেন। এ সময় সুবিধা ভোগীদের সাথে তিনি খেলামেলা কথা বলেন ও কাজের গুণগত মান ভালো হওয়ায় স্থানীয় প্রশাসনকে ধন্যবাদ জানান।
নির্মাণধীন দুর্যোগ সহনীয় বসত বাড়ি পরিদর্শন শেষে রংপুর বিভাগীয় কমিশনার কে এম তারিকুল ইসলাম বলেন, প্রতিটি গৃহহীন পরিবারকে পুর্ণবাসন করার লক্ষে প্রথম পর্যায়ে জেলায় ২৭৫টি বসত বাড়ি নির্মাণের বরাদ্দ এসেছে। যার কাজ এখনো চলছে। পরে আরো নতুন ৩৩০টি ঘর নির্মাণের জন্য বরাদ্দ এসেছে। জনপ্রতি ২ লাখ ৫৮ হাজার ৫৩১ টাকায় সামনে বারান্দাসহ দুই রুম বিশিষ্ট একটি ঘর, করিডোর, রান্নাঘর, টয়লেট নির্মাণ করা হচ্ছে। বসত বাড়ি গুলো নির্মাণের গুণগত মান ঠিক রয়েছে।
এ সময় কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহম্মেদ, ইউএনও রবিউল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আলম, থানা অফিসার ইনচার্জ আরজু সাজ্জাত হোসেন উপস্থিত ছিলেন।

Share.

Comments are closed.