লালমনিরহাটে বিজিবির অভিযানে ভারতীয় কাপড় উদ্ধার

লালমনিরহাটে বিজিবির অভিযানে ভারতীয় কাপড় উদ্ধার

লালমনিরহাট প্রতিনিধি.

বিজিবির লালমনিরহাট ব্যাটালিয়নের টহলদল বিপুল পরিমাণ ভারতীয় শাড়ী এবং লেহেঙ্গা উদ্ধার করেছে।
রবিবার (৪ আগষ্ট) বিকেলে লালমনিরহাট সদর উপজেলাধীন মোগলহাট সীমান্তে চোরাচালান অভিযান পরিচালনা করে এই শাড়ী ও লেহেঙ্গা উদ্ধার করে।
এ ব্যাপারে বিজিবি’র লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মোঃ আনোয়ার-উল-আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট চওড়াটারী সীমান্ত দিয়ে চোরাকারবারীগন ভারত হতে উন্নত মানের লেহেঙ্গা এবং শাড়ী নিয়ে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করবে। পরে লালমনিরহাট ব্যাটালিয়নের মোগলহাট বিওপি’র টহলদল চোরাকারবারিদের আটকের উদ্দেশ্যে আগে থেকেই ঐ সীমান্তে কৌশলে অবস্থান গ্রহণ করে। বিকেল তিনটার দিকে ৪/৫ জন চোরাকারবারির একটি দলকে মালামাল নিয়ে অটো যোগে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে ধাওয়া করে। এ সময় চোরাকারবারীরা বিজিবি’র উপস্থিতি টের পেয়ে মালামাল ও অটো ফেলে পালিয়ে যায়। বিজিবি টহলদল ঘটনাস্থল হতে ভারতীয় উন্নত মানের ২৩৭ শাড়ী এবং ১২টি লেহেঙ্গাসহ ০১টি অটো জব্দ করেছে। জব্দকৃত মালামালের মূল্য প্রায় ২২ লক্ষ টাকা।
লালমনিরহাট ব্যাটালিয়নের অধিনায়ক আরো বলেন, বিজিবি’র মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী চোরাচালানের বিরুদ্ধে সময়োপযোগী যথাযথ ব্যবস্থা গ্রহনে লালমনিরহাট ব্যাটালিয়নের কঠোর অবস্থান এবং এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Share.

Comments are closed.