লালমনিরহাটে জাটকা জব্দ করে ইতিমখানায় দিলেন ভ্রাম্যমান আদালত

লালমনিরহাট প্রতিনিধি.

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ বিক্রির দায়ে এক ব্যবসায়ীর ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। ওই দোকানে জব্দ করা ২৬টি ইলিশ মাছ এতিমখানায় বিতরন করেন ইউএনও।

বুধবার (০৯ অক্টোবর) সন্ধ্যায় উপজেলা সাপ্টিবাড়ী বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের বিচারক আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ভারপ্রাপ্ত) জয়শ্রী রানী রায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, সরকার ইলিশের উৎপাদন বৃদ্ধি করতে প্রজনন মৌসুম ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ আহরন, পরিবহন, মজুদ ও ক্রয় বিক্রয় নিষিদ্ধ ঘোষনা করেন। সরকারী এ আদেশকে অমান্য করে ইলিশ বিক্রি হচ্ছে এমন একটি গোপন খবরে পুলিশ নিয়ে উপজেলার সাপ্টিবাড়ী বাজারে অভিযান চালান ভারপ্রাপ্ত ইউএনও জয়শ্রী রানী রায়। এ সময় ওই বাজারের আবদার হোসেন (৪৫) নামে এক মৎস ব্যবসায়ীর দোকান থেকে ২৬টি ইলিশ মাছ জব্দ করে ব্যবসায়ীর ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জব্দ করা প্রায় ৮ কেজি ওজনের ২৬টি ইলিশ মাছ সাপ্টিবাড়ী কামিয়াবি দারুস সালাম হাফেজিয়া মাদরাসা নামে একটি এতিমখানায় বিতরন করেন ইউএনও জয়শ্রী রানী রায়।

Share.

Comments are closed.