রংপুরে গোপন বৈঠক থেকে জামায়তের আমীরসহ ৮ জন আটক

goldenage.com

নাশকতা পরিকল্পনার গোপন বৈঠক থেকে জামায়াতে ইসলামীর থানা আমির ওয়াজেদ আলী শাহ্কে (৬১) সহ আট সহযোগিকে গ্রেফতার করেছে র‌্যাব। বেঠকস্থল থেকে ৭টি পেট্রোল বোমা, বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার হয়েছে। শুক্রবার বিকেলে সাংবাদিকদের কাছে এতথ্য জানান র‌্যাব-১৩ এর সহকারি পরিচালন আহসান হাবীব।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩ রংপুরের সিপিএসসি’র একটি বিশেষ আভিযানিক দল শুক্রবার সকালে নগরীর দামুদরপুর লাবুর মিল বাজার এলাকায় অভিযান চালায়। এতে গোপন বৈঠক পরিচালনার সময় জামায়াতে ইসলামীর রংপুর সাতগাড়ার সাংগঠনিক থানা আমীর ওয়াজেদ আলী শাহ (৩১)সহ মধ্যপীরজাবাদ রহমতপাড়ার এরশাদুল হক (৩৬), রফিকুল ইসলাম (৬০), মতিয়ার রহমান (৫২) ও দামদুরপুর এলাকার মোজাম্মেল হক (৬০), রেদওয়ানুল হক (৩৮), মেরাজুল ইসলাম (৩০) এবং আব্দুল করিমকে (৬০) গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৭টি পেট্রোল বোমা, বিপুল পরিমান উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার হয়।
আহসান হাবীব আরো বলেন, ওয়াজেদ আলী শাহের বিরুদ্ধে বিভিন্ন সময়ের একাধিক নাশকতার মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার জামায়াত-শিবিরকর্মীরা জানায়, তারা প্রায় সাত আট বছর ধরে গোপনে সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছেন। বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনাসহ তরুণদের উদ্বুদ্ধকরণ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহের কাজে লিপ্ত থাকার কথা স্বীকার করেছেন।

Share.

Comments are closed.