বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানার দিয়ে গোসল খানা ঘিরে রেখেছেন যুবলীগ নেতা

লালমনিরহাট প্রতিনিধি ঃ
লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানার দিয়ে বাড়ির গোসল খানা ঘিরে রেখেছেন এক যুবলীগ নেতা। সেই যুবলীগ নেতার নাম সোহানুর রহমান সোহেল। সোহেল হাতীবান্ধা উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক । সোহেল অনেকটাই জেনে শুনে বঙ্গবন্ধুর ছবির অমর্যদা করছেন বলে অভিযোগ উঠেছে। তবে সোহেল হাতীবান্ধা উপজেলা যুবলীগের প্রভাবশালী নেতা হওয়ায় তার সম্পর্কে প্রকাশ্যে কেউ কিছু বলতে রাজি হয়নি।

hatibandha-lalmonirhat-jobo-lige-ledar-news-05-11-16-pic-1

শনিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, হাতীবান্ধা উপজেলা সদরে ভিআইপি পাড়ায় নতুন বাড়ি করছেন যুবলীগ নেতা সোহেল। ওই বাড়ির প্রবেশ দ্বারে রয়েছে পরিবারের গোসল খানা। কিন্তু সেই গোসলখানাটি তিনি ঘিরে রেখেছেন জঙ্গি বিরোধী কর্মসূচিতে ব্যবহৃত একটি পুরনো ব্যানার দিয়ে। ওই ব্যানারে রয়েছে বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় এম,পি মোতাহার হোসেনের ছবিও। এমনকি সেই ব্যানারে জাতীয় পতাকারও ছবি রয়েছে। কিন্তু ব্যানারটি দিয়ে বাড়ির গোসলখানা ঘিরে রাখায় বঙ্গবন্ধুর ছবিটি উল্টো হয়ে একেবারে মাটিতে লেগেছে। সেই ছবিতে যেমন পড়ছে গোসলের কাজে ব্যবহৃত ময়লা পানি। তেমনী ধুলো-বালিও গিয়ে পড়ছে ওই ছবিতে। এতে করে প্রতিমহুর্তে জাতির জনকের ছবির চরম অবমাননা হচ্ছে।

hatibandha-lalmonirhat-jobo-lige-ledar-news-05-11-16-pic-2

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক ও স্কুল শিক্ষক রোকনুজ্জামান সোহেল বলেন, ‘এমন ঘটনায় দুঃখ প্রকাশ করার ভাষা নেই। তবে জাতির পিতার ছবির অবমাননাকারী যুবলীগ নেতাই হোক আর সাধারণ কোন মানুষই হোক, তাকে অবশ্যই বিচারের আওতায় আনা উচিত।’
এ বিষয়ে যুবলীগ নেতা সোহানুর রহমান সোহেল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘ আমার অজান্তে আমার স্ত্রী গোসলখানায় ব্যানারটি ( বঙ্গবন্ধুর ছবি সম্বলিত) লাগিয়েছে। এটি ঠিক হয়নি। আমি আজই ব্যানারটি খুলে ফেলবো।”
এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ এনামুল কবির বলেন, কেউ বঙ্গবন্ধুর ছবির অবমাননা করলে তার বিরুদ্ধে শাস্তির বিধান রয়েছে। এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রতিনিধি, লালমনিরহাট।

Share.

Comments are closed.