পঞ্চগড়ে শাটল ট্রেনের উদ্বোধন, আন্তঃনগরের আশ্বাস রেলমন্ত্রীর

মনিরুল ইসলাম রয়েল,রাণীশংকৈল, ঠাকুরগাঁও প্রতিনিধি :
পঞ্চগড়-পার্বতীপুর-দিনাজপুর রুটে চলাচলের জন্য দুটি শাটল (কানেকটিং) ট্রেন উদ্বোধন করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক। এসময় তিনি পঞ্চগড়-ঢাকা রুটে সরাসরি চলাচলের জন্য আন্তঃনগর ট্রেন চালুরও আশ্বাস দিয়েছেন।
শনিবার (১৭ জুন) দুপুরে পঞ্চগড় স্টেশনে নবনির্মিত ডুয়েল গেজ রেললাইনে দাঁড়িয়ে থাকা শাটল ট্রেন দুটি উদ্বোধন করেন রেলমন্ত্রী। ট্রেন দুটি পার্বতীপুর-দিনাজপুর-ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর একতা ও দ্রুতযান এক্সপ্রেসের সঙ্গে পঞ্চগড়ের সংযোগ রক্ষা করবে।
উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াতের শাসনামলে রেলপথ ছিল অবহেলিত। বর্তমান সরকার বরাদ্দ বাড়িয়ে রেলের উন্নয়নে অনেক কাজ করেছে। বিএনপি নেত্রী খালেদা জিয়া আন্দোলনের নামে নাশকতা চালিয়ে রেলের ব্যাপক ক্ষতি সাধন করেছেন। শেখ হাসিনা গড়েন, আর খালেদা জিয়া ধ্বংস করেন।’
তিনি আরও বলেন, ‘দেশের রেলপথকে উন্নত বিশ্বের মতো গড়ে তুলতে সব পুরাতন রেললাইনকে নতুন লাইনে রূপান্তর করা হচ্ছে, পাশাপাশি বেশ কিছু জায়গায় রেললাইনের আধুনিকায়ন হচ্ছে।’
রেল মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন- জেলা পরিষদ চেয়ারম্যান আমানুল্লাহ বাচ্চু, রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, সাবেক সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, পঞ্চগড়-১ আসনের সাংসদ নাজুমল হক প্রধান, অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি, ইয়সিন আলী এমপি প্রমুখ।পরে রেলমন্ত্রী ফিতা কেটে রেলের পরিচালকের কাছে পতাকা হস্তান্তর করে শাটল ট্রেন দুটি উদ্বোধন করেন। এর মধ্যে একটি শাটল ট্রেন প্রতিদিন রাত ৮টায় পঞ্চগড় থেকে পার্বতীপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। অন্যটির সময়সূচি এখনও জানা যায়নি।
উল্লেখ্য, রেল মন্ত্রণালয় ৯৮২ কোটি টাকা ব্যয়ে পঞ্চগড়-দিনাজপুর-পাবর্তীপুর রুটের ১০৪ কিলোমিটার রেলপথকে ডুয়েল গেজে উন্নীত করে। এর মধ্যে ১৫টি স্টেশন ও প্লাটফর্ম নির্মাণ, লেভেল ক্রসিং ও শেড নির্মাণ, ১৪০ মিটারের ছোট-বড় সেতু নির্মাণ করা হয়।

Share.

Comments are closed.