চালু হতে যাচ্ছে প্রথম নগ্ন (নুড)সমুদ্র সৈকত

goldenage.com
দক্ষিণ ডাবলিনে আগামী এপ্রিল মাসে চালু হবে হাক ক্লিফ বিচ যাকে বলা হচ্ছে প্রথম ন্যুড বিচ বা নগ্ন সৈকত। এর ফলে আয়ারল্যান্ডে এমন একটি জায়গা তৈরি হচ্ছে যেখানে লোকজন গিয়ে নগ্ন হয়ে গোসল করতে পারবে ।

এই ধারণাকে উদ্যোক্তারা বলছেন, “যেখানে সাথে থাকবে সূর্য, বালু, সমুদ্র কিন্তু থাকবে না কোনও বাথিং স্যুট।”

ফেসবুকে কিশোরীর মৃতদেহের ছবি ভাইরাল হওয়ার পর পুলিশের তৎপরতা

ভারতে মেয়েদের ক্যান্সারের হার বেশি কেন?

এ নিয়ে যারা প্রচারণা চালিয়ে আসছিল সেই আইরিশ ন্যাচারিস্ট অ্যাসোসিয়েশনের ফ্যাট গ্যালাঘের বলেন, ন্যাকেড বিচ আয়ারল্যান্ডে ধারণার চেয়েও বেশি জনপ্রিয়তা পাচ্ছে। ” এই দেশে অনেক লোক আছে যারা পুরো আয়ারল্যান্ডের আশেপাশের সৈকতে নগ্ন স্নানের জন্য ব্যবহার করছে। তাদের অনেকেই বিষয়টি কাউকে জানাবে না। কিন্তু তারা নগ্ন স্নানের জন্য মহাদেশের সৈকতগুলোতে যাবে নাহলে কোনও রিসোর্টে যাবে। ”

তিনি জানান, আইন-সম্মতভাবে নগ্ন সৈকতের দাবিতে কয়েক বছরে ধরে প্রচারণা ছিল। এরপর একটি বিলের মাধ্যমে ২০১৭ সালে স্থানীয় কাউন্টি অফিস নগ্ন গোসলের পক্ষে লোকজনের সাক্ষর সংগ্রহ করে।

তবে ওই সৈকতে সেখানে শিশুদের উপস্থিতিরি বিষয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে কোনও কোনও তরফ থেকে। তবে মি: গ্যালাঘের বলেন, এটা মোটেই কোনো পারিবারকি সৈকত নয়।

” এখানে অবশ্যই শিশুদের নেয়া ঠিক হবে না। তাদের জন্য এটা বিপদজনক হবে। কোনও শিশুকে সেখানে নিলে নজর রাখতে হবে। কারণ সেটি সাধারণ কোনও সৈকত হবেনা।”

তিনি বলেন, ” আমরা শুধু কোনও আকর্ষণীয় সৈকতে যাচ্ছি না। আমরা আমাদের গাড়ি রেখে সেখানে যাবো, সেখানে আরোহণ করবো, বালুতে সময় কাটাবো এবং অন্য কেউ হয়তো সেখানে যেতে চাইবে না।”

Share.

Comments are closed.